কলকাতায় কারাগারে পি কে হালদারকে মারধর

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে ভারতে পালিয়ে গিয়ে গ্রেপ্তার হওয়া প্রশান্ত কুমার (পি কে) হালদার কলকাতার প্রেসিডেন্সি জেলে এক বন্দির হাতে মারধরের শিকার হয়েছেন।

মঙ্গলবার পি কে হালদারের আইনজীবী বিশ্বজিৎ মান্না আদালতের সামনে বিষয়টি উত্থাপন করেন। তিনি জানান, জেলে দুই দফায় পি কে হালদারের ওপর হামলা চালিয়ে তাকে মারধর করা হয়েছে। বাংলাদেশে আর্থিক কেলেঙ্কারিতে পি কে হালদারসহ ৬ জনকে ৪৯ দিনের জেল হেফাজত শেষে আদালতে তোলা হলে আইনজীবী এই তথ্য তুলে ধরেন।

আইনজীবী জানান, অভিযুক্তের নাম হাফিজুল মোল্লা। তিনি বাংলাদেশের সাতক্ষীরা সীমান্ত সংলগ্ন ভারতের বসিরহাটের বাসিন্দা। গত জুলাই মাসে তার বিরুদ্ধে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে আত্মগোপন করে থাকার অভিযোগ ওঠে। রাতভর মমতার বাড়িতে লুকিয়ে থাকার পর নিরাপত্তারক্ষীরা তাকে গ্রেপ্তার করে। এরপর কালীঘাট থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়। পরে ওই ঘটনার তদন্তের জন্য স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করা হয়।

আইনজীবী আরও জানান, প্রেসিডেন্সি কারাগারে বন্দি পি কে হালদারের ওপর প্রথমবার হামলা চালিয়ে মারধর করা হয় গত ১৮ এপ্রিল। পি কে হালদার এবং হাফিজুল মোল্লা কারাগারের একই সেলে ছিলেন। সে সময় কার্যত হাতাহাতি বেধে যায়। এ সময় ওয়ার্ডরক্ষী এসে তাদেরকে থামান। পরে কারাগারের অন্য একটি সেলে স্থানান্তরিত করা হয় পি কে হালদারকে।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *