নোটিসেও থামছে না জাহিন স্পিনিংয়ের দর বৃদ্ধি

zahin

স্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত পোশাক শিল্প খাতের কোম্পানি জাহিন স্পিনিং লিমিটেডের সাম্প্রতিক সময়ে অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো কারণ নেই। এবিষয়ে নোটিস করা হলেও থামছে না এই শেয়ারটির দর।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নোটিস করার দুই দিন পর দর বৃদ্দি অব্যহত থাকায় ঢাকা স্টক এক্সচেঞ্জও (ডিএসই) শেয়ারটির দর বাড়ার কারণ জানতে চেয়েছে। এই দুই দিনে শেয়ারের দর প্রায় ৩ টাকা বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, গত ২৩ জুলাই কোম্পানির শেয়ারের দর ছিল ২০.৬০ টাকা। গতকাল ২৯ জুলাই কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়িয়েছে ২৭.১০ টাকায়।

পরে কোম্পানিটির শেয়ারের এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছে ডিএসইও। দর বাড়ার পেছনে মূল্য সংবেদনশীল কোন তথ্য আছে কি না – তা জানতে চায় ডিএসই। বৃহস্পতিবার জাহিন স্পিনিংয়ের পক্ষ থেকে ডিএসই কেও জানানো হয়েছে, দর বৃদ্ধির পেছনে মূল্যসংবেদনশীল অপ্রকাশিত কোন তথ্য কোম্পানির কাছে নেই।

এর আগে গত ২৭ জুলাই শেয়ারটির দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানির পক্ষ থেকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকেও (সিএসই) এ কথা জানানো হয়। সে সময় বাজার বিশ্লেষণে দেখা গেছে, গত ১৪ জুলাই কোম্পানির শেয়ারের দর ছিল ২০.৩০ টাকা। যা ২৭ জুলাই বেড়ে দাঁড়িয়েছে ২৪.৩০ টাকায়। এসময় দুই কার্য দিবসে শেয়ারটির দর অপরিবর্তিত থাকলেও তিন দিন দর বেড়েছে।

কোম্পানিটির শেয়ারের এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকেও (সিএসই)।
স্টকমার্কেটবিডি.কম/এম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *