জেএমআই হসপিটাল রিকুইজিটের সাবস্ক্রিপশনের দিন নির্ধারণ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে মূলধন সংগ্রহের অনুমোদন পাওয়া জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের সাবস্ক্রিপশন শুরু হবে ২৭ ফেব্রুয়ারি। এই সাবস্ক্রিপশন শেষ হবে আগামী ৩ মার্চ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের কাট-অফ প্রাইস বা প্রান্তসীমা মূল্য ২৫ টাকা নির্ধারণ করে দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এর আগে ৯ জানুয়ারি বিকাল ৫টা থেকে ১২ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত কোম্পানিটির বিডিং (নিলাম) অনুষ্ঠিত হয়।

জেএমআই হসপিটাল রিকুইজিটের পরিশোধিত মূলধন ৯০ কোটি টাকা। বিএসইসির নির্দেশনা অনুযায়ী, কোম্পানিটির কাট-অফ প্রাইস বা প্রান্তসীমা মূল্যের ২০ শতাংশ ছাড়ে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার ইস্যু করা হবে।

এর আগে গত ২৫ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কমিশন সভায় কোম্পানিটির বিডিংয়ের (নিলাম) অনুমোদন দেয়। আর কোম্পানিটির রোড শো ২০১৯ সালের ২০ অক্টোবর অনুষ্ঠিত হয়।

সূত্রে জানা যায়, জেএমআই হসপিটাল রিকুইসাইট ম্যানুফেক্চারিং লিমিটেড সাধারণ শেয়ার ছেড়ে ৭৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্র-পাতি ও সরঞ্জাম ক্রয়, ভবন নিমার্ণ, জমি উন্নয়ন, ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০২০ সময়ের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭.৭৮ টাকা। আর বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪২ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে জনতা ক্যাপিটাল এন্ড ইনভেষ্টমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *