জেএমআই হসপিটাল রিকুইসাইটের বিডিং চলছে….

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া জেএমআই হসপিটাল রিকুইসাইট লিমিটেডের কাট-অব প্রাইস নির্ধারণের জন্য বিডিং (নিলাম) চলছে। গতকাল ৯ জানুয়ারি বিকাল ৫টায় শুরু এই বিডিং শুরু হয়েছে। বিডিং চলবে আগামী ১২ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত চলবে।

এর আগে গত ২৫ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কমিশন সভায় কোম্পানিটির বিডিংয়ের (নিলাম) অনুমোদন দেয়।

এর আগে গত ১৬ নভেম্বর কমিশনের ৭৯৯তম নিয়মিত সভায় এ অনুমোদন দেওয়া হয়।

সূত্রে জানা যায়, জেএমআই হসপিটাল রিকুইসাইট ম্যানুফেক্চারিং লিমিটেড সাধারণ শেয়ার ছেড়ে ৭৫ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটি প্রিমিয়াম মূল্যে শেয়ার ইস্যু করবে।

উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্র-পাতি ও সরঞ্জাম ক্রয়, ভবন নিমার্ণ, জমি উন্নয়ন, ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০২০ সময়ের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭.৭৮ টাকা। আর বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪২ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে জনতা ক্যাপিটাল এন্ড ইনভেষ্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) রুলস, ২০১৫ এর রুলস ৪(২)(সি)(২) পরিপালন নিশ্চিতকরণের লক্ষ্যে বিডিংয়ে সর্বনিম্ম আবেদনসীমা ৫০ লাখ থেকে কমিয়ে ২০ লাখ টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের আবেদনের প্রেক্ষিতে জেএমআই হসপিটালের বিডিংয়ে সর্বনিম্ম আবেদনসীমা কমানো সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *