ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৪ কোটি ৮২ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৪৪২ কোটি ৯০ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭ পয়েন্টে। আর ডিএসই সূচক ৫.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৬১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৫.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৯ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৯টির। আর দর অপরিবর্তিত আছে ৬১টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – মুন্নু সিরামিকস, মুন্নু স্টাফলার্স, স্টাইল ক্রাফট, ইউনাইটেড পাওয়ার, গ্রামীনফোন লিমিটেড, লিগ্যাসী ফুটওয়ার, সিলকো ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন ও জেএমআই সিরিঞ্জ লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৩০১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৬ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও ইউনাইটেড পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *