ডিএসইতে দিনের লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সূচকের পতন হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বার ডিএসইতে লেনদেন হয়েছে ৯৫৫কোটি ৩৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৮৫২ কোটি ৯৭ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৭টির। আর দর অপরিবর্তিত আছে ২৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, ইউনাইটেড পাওয়ার, এসকে ট্রিমস, ডরিন পাওয়ার, সিঙ্গার বিডি, প্যারামাউন্ট টেক্সটাইল, বসুন্ধরা পেপার মিলস, শাহজিবাজার পাওয়ার, খুলনা পাওয়ার ও সায়হাম টেক্সটাইল লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৬.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৫৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন লেনদেন হয়েছে ৪৯ কোটি ৪৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৪৮ কোটি ১৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল এসকে ট্রিমস ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *