ডিএসইতে বাড়লেও সিএসইতে লেনদেন কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকগুলো বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২১.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৬৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৫৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৪৩ কোটি ৫৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫১৫ কোটি ৬৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১০টির, আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, প্রভাতী ইন্স্যুরেন্স, আইপিডিসি, জেনেক্স ইনফোসিস, ফরচুন সুজ, লাফার্জ হোলসিম বিডি, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, স্কয়ার ফার্মা, বিডিকম অনলাইন ও জেমিনী সী ফুডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪২.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৫৪৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১১০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ৪০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল ও বিএসআরএম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *