ডিএসইতে বেক্সিমকো ফার্মা এবং সিএসইতে আমান ফিড শীর্ষে

DSE_CSE-smbdস্টকমার্কেট ডেস্ক :

গত সপ্তাহে দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এবং চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের শীর্ষে ছিল যথাক্রমে বেক্সিমকো ফার্মা এবং আমান ফিড মিলস লিমিটেড। গত সপ্তাহে ডিএসইতে বেক্সিমকো ফার্মা ৮৪ কোটি ৭১ লাখ ৯১ হাজার এবং সিএসইতে আমান ফিড ৯ কোটি ১৬ লাখ ৪ হাজার ৬৫০ টাকায় লেনদেন হয়েছে। উভয় স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসইতে সপ্তাহ শেষে লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল ইসলামি ব্যাংক ও তৃতীয় স্থানে আমান ফিড মিলস লিমিটেড। কোম্পানি দুটির লেনদেন হয়েছে যথাক্রমে ৭২ কোটি ৫২ লাখ এবং ৭১ কোটি ৮৬ লাখ টাকা।

অপরদিকে সিএসইতে দ্বিতীয় স্থানে ছিল বাংলাদেশ স্টিল রি-রােলিং মিলস্ লিমিটেড ও ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। কোম্পানি দুটির লেনদেন হয়েছে যথাক্রমে ৭ কোটি ৭ লাখ এবং ৬ কোটি ৯৪ লাখ টাকা।

এছাড়া ডিএসইতে লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- বাংলাদেশ স্টিল রি-রােলিং মিলস্ লিমিটেড, ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি), লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, বিএসআরএম স্টিল, এসিআই লিমিটেড।

সিএসইতে লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- বেক্সিমকো ফার্মা, ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি), লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, বেক্সিমকো লিমিটেড, অলিম্পিক এক্সেসরিস, কেয়া কসমেটিকস, দেশবন্ধু পলিমার।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *