ডিএসইতে বেড়েছে সূচক, লেনদেন ও শেয়ারের দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের তুলনায় বেড়েছে। এদিনে সেখানে সবগুলো সূচকও বেড়েছে। দিনশেষে সেখানে অধিকাংশ শেয়ারের দরই বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৩ কোটি ৫১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৬৩৯ কোটি ৪২ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৭টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিকস, আরএসআরএম, আলিফ ইন্ডাস্ট্রিজ, স্কয়ার ফার্মা, কুইন সাউথ টেক্সটাইল, গ্রামীন ফোন, ফুয়াং ফুডস, ফার্মা এইডস, প্যারামাউন্ট টেক্সটাইল ও এ্যাপেক্স ফুটওয়ার লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৯.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন লেনদেন হয়েছে ৪১ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৭৫ কোটি ৭৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ইউনাইটেড পাওয়ার ও বিএটিবিসি।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *