ডিএসইতে লেনদেন অনেকটা কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। দিনশেষে সেখানে সূচকও কমেছে । অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৮.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮০৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৩৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৭৫ কোটি ১০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৮টির। আর দর অপরিবর্তিত আছে ৬০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, বেক্সিমকো লিমিটেড, ব্র্যাক ব্যাংক, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, বিডি ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ ও রূপালী ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৩.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৭৪৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৮৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ২৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও ম্যারিকো বাংলাদেশ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *