ডিএসইতে লেনদেন এক হাজার কোটি টাকার উপরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেন অনেকদিন পরে এক হাজার কোটি টাকা ছাড়িয়েছে। আগের দিনের চেয়ে বেড়েছে।এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিসে আজ বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫১.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪২৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৩.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৬.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩২৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৪৬ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৪৩ কোটি ৮৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৫টির, আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, শাইনপুকুর সিরামিকস, আরএকে সিরামিকস, আইপিডিসি, মুন্নু ফেব্রিকস, জেএমআই হসপিটাল রিকুইজিটি, সাইফ পাওয়ারটেক, ইউনিক হোটেল, ওরিয়ন ফার্মা ও এইচ আর টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২৫.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৮৯৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ১০০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮৭ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ৪২ কোটি ৬০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইষ্টার্ণ ব্যাংক ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *