ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় ধরণের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯৬.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৯৫২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৯.২৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬২১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৫২ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৩৩১ কোটি ৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫৭টির, আর দর অপরিবর্তিত আছে ২০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, জিএইচপি ফাইন্যান্স, ওয়ান ব্যাংক, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক, সোনালী পেপার, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, পাওয়ার গ্রিড কোম্পানি ও এ্যাক্টিভ ফাইন কেমিক্যালস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫০.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৩৫৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১৮৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩ কোটি টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪৪ কোটি ৬৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রিমিয়ার ব্যাংক ও সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *