ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৯৯৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৯৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬০৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৬৪ কোটি ১৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৯৭৬ কোটি ৮৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৩টির, আর দর অপরিবর্তিত আছে ৪৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, পাওয়ার গ্রিড কোম্পানি, আরএকে সিরামিকস, তিতাস গ্যাস, রবি আজিয়াটা, ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৯.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৪৯৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৯৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭২ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৬২ কোটি ৭০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *