ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৫৮৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৮০পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৪০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৯ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৩২ কোটি ৯৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৫টির, আর দর অপরিবর্তিত আছে ৬৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, আইপিডিসি, প্রভাতী ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, ফরচুন সুজ, জিবিবি পাওয়ার, বিএটিবিসি ও বিডি ল্যাম্পস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৩৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৯২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ৫৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও সিলভা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *