ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচকের সামান্য উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২০২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২২৭ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৩৩ কোটি ৫৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০১টির, আর দর অপরিবর্তিত আছে ১৫৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিকস, সী পার্লস রিসোর্ট, মুন্নু এগ্রো, বসুন্ধরা পেপার মিলস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, জেনেক্স ইনফোসিস, এডিএন টেলিকম, ওরিয়ন ফার্মা, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স ও বাংলাদেশ শিপিং করপােরেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ২৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৬১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *