ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৯২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৪ কোটি ২০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩১৮ কোটি ১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২২টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স, এডিএন টেলিকম, বসুন্ধরা পেপার মিলস, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, আমরা নেটওয়ার্কস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, জেনেক্স ইনফোসিস ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩০৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৩২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স ও বেঙ্গল ইউন্ডসর থার্মােপ্লাস্টিক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *