ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক সামান্য বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলে ও বেড়েছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৯৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.০০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৩০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৫ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৩৪ কোটি ৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইস্টার্ন হাউজিং, বসুন্ধরা পেপার মিলস, জেনেক্স ইনফোসিস, সি পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা, আমরা নেটওয়ার্কস, শাইন পুকুর সিরামিক্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ শিপিং কর্পােরেশন,  সোনালী লাইফ ইন্স্যুরেন্স ও বেক্সিমকো লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৬৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ২৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস ও বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *