ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬,০৬৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৮৩৫ কোটি ২৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৮৪৭ কোটি ১৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৯টির, আর দর অপরিবর্তিত আছে ৩৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- পাইওনিয়ার ইন্স্যুরেন্স, বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, ন্যাশনাল ফিড মিল, বেক্স ফার্মা, ফরচুন সুজ, সামিট পাওয়ার, কনফিডেন্স সিমেন্ট, লুব রেফ বিডি ও এনআরবিসি ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৫৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫৩ কোটি ৮১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১০৪ কোটি ৯৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *