ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৪৬৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২৩৫০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩৯ কোটি ৮১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৭৪ কোটি ৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৮টির, আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, সালভো কেমিক্যালস, প্রভাতী ইন্স্যুরেন্স, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, আনোয়ার গ্যালভানাইজিং, সিভিও পেট্রোকেমিক্যালস, ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স, ব্র্যাক ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬১.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৯৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৯৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৮ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ২০ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও ডাচ বাংলা ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *