ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকই বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের থেকে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৪৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৭৬ কোটি ১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১৭৪ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৯৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লাফার্জহোলসিম বাংলাদেশ, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, নাভানা ফার্মাসিউটিক্যালস, ইউনিক হোটেল এন্ড রিসোর্টে, রূপালি লাইফ ইন্সুরেন্স, ইস্টার্ন হাউজিং, জেমিনী সী ফুড, জে এম আই হসপিটাল রিকুইসিট, বাংলাদেশ শিপিং কর্পোরেশন ও মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৯.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ৫৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ১৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ১৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জহোলসিম বাংলাদেশ ও বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *