ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেট প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম দিন শেষে টাকার অংকে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কম হয়েছে। এদিন সূচকও আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৯৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২১.৭৬ পয়েন্ট কমে অবস্থান করে ২২৬১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৪৭৭ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৪৮৫ কোটি টাকা।

ডিএসইতে আজ ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৩টির। আর দর অপরিবর্তিত আছে ৫৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – প্যারামাউন্ট টেক্সটাইল, সিটি ব্যাংক, ইফাদ অটোস, ব্র্যাক ব্যাংক, ন্যাশনাল টিউবস, আলিফ ইন্ডাস্ট্রিজ, ড্রাগন সোয়েটার, গ্রামীন ফোন লিমিটেড, লাফার্জ সুরমা সিমেন্ট ও স্কয়ার ফার্মা লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০২.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৬১৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ১৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৪০ কোটি ১১ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ২৪ কোটি ২৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইবিএল ও সিটি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *