ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে একটিবাদে বাকি ২টি সূচক কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৩৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২৩০৩ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৪২৪ কোটি ৩২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৫৬২ কোটি ৭১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭১টির। আর দর অপরিবর্তিত আছে ৫১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, গ্রামীন ফোন, বেক্স ফার্মা, বিবিএস ক্যাবলস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ইফাদ অটোস, ন্যাশনাল টিউবস, সিঙ্গার বিডি, ফার্মা এইডস ও মুন্নু সিরামিকস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫৫৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১১৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৩২ কোটি ৫০লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ২১ কোটি ৪১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেশি হয়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্রামিন ফোন ও আইডিএলসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *