ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৩৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩০৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩৯ কোটি ১২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫১৩ কোটি ১৩ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৭৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬১টির, আর দর অপরিবর্তিত আছে ৪০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি, ফরচুন সুজ, বাংলাদেশ শিপিং করপোরেশন, বিডি ফাইন্যান্স, জেএমআই হসপিটাল রিকুইজিটি, জিএসপি ফাইন্যান্স, শাইনপুকুর সিরামিকস, এসিআই ফরমুলেশন ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১৮.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৮০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৮৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ১৫ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিয়ন ব্যাংক ও জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *