ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১৮পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১১.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৮৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬০ কোটি ৯২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭১৪ কোটি ২৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬১টির, আর দর অপরিবর্তিত আছে ২৩৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ফার্মা, বসুন্ধরা পেপার মিলস, নাভানা ফার্মা, ইষ্টার্ণ হাউজিং, কেডিএস এক্সেসরিজ, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, সাপোর্ট, সী পার্লস রিসোর্ট ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৮.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৮২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ১২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *