ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪৪ কোটি ৮৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩১৩ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৯৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৫টির, আর দর অপরিবর্তিত আছে ২২১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বসুন্ধরা পেপার মিলস, জেনেক্স ইনফোসিস, আমরা নেটওয়ার্কস, ওরিয়ন ফার্মা, ওরিয়ন ইনফিউশন, নাভানা ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, বাংলাদেশ শিপিং করপােরশন, এডিএন টেলিকম ও অগ্নি সিস্টেমস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৬.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩১৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫টির, কমেছে ৪২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে চাটার্ড লাইফ ইন্স্যুরেন্স ও জেনেক্স ইনফোসিস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *