ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থাণ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ঈদের ছুটির পরে সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৪ কমে অবস্থান করছে ২২০৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৬৭ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৬৫ কোটি ৩৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়।এর মধ্যে ৭৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬২টির, আর দর অপরিবর্তিত আছে ২১০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইস্টার্ণ হাউজিং, বসুন্ধরা পেপার মিলস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, জেমিনী সী ফুড, রূপালি লাইফ ইন্সুরেন্স, এ্যাপেক্স ফুটওয়ার ও ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ৪৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৯৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৬৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেনেক্স ইনফোসিস ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *