ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে সামান্য কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন ও সূচক বেড়েছে । অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন সামান্য কমলেও সূচক অনেকটাই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৯.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০২৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৫.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৪৩ কোটি ৮০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ৮২২ কোটি ৬৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২০টির। আর দর অপরিবর্তিত আছে ৮০ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রিপাবলিক ইন্স্যুরেন্স, লংকাবাংলা ফাইন্যান্স, ফরচুন সুজ, বেক্সিমকো ফার্মা, আমরা নেটওয়ার্ক, আইএফআইসি ব্যাংক, নিটল ইন্স্যুরেন্স, এস.এস. স্টিল ও এসোসিয়েট অক্সিজেন লিমিটেড

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬১.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৪২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ৭৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৬১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ৮২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও ডেফোডিল কম্পিউটারস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *