ডিএসইতে লেনদেন বাড়লেও সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় ধরণের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৭২৪৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২৪.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩২.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ২৭১৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৫২ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৮৬৩ কোটি ৮০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪১টির, আর দর অপরিবর্তিত আছে ২৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ফরচুন সুজ, লাফার্জ হোলসিম বিডি, আইএফআইসি ব্যাংক, ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, বিএটিবিসি, জেনেক্স ইনফোসিস, সোনালী পেপার এন্ড বোর্ড ও পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭৬.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১ হাজার ১৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ২০৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬১ কোটি ৫০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৬৩ কোটি ৬ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্রামীনফোন ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *