ডিএসইতে লেনদেন বাড়লেও স্থিতিশীল সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। এদিন সেখানে সূচক মিশ্রাবস্থায় ছিল। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৬৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৮৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮০৪ কোটি ২১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ৭৬৬ কোটি ২১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৪টির। আর দর অপরিবর্তিত আছে ১১১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, রূপালী ইন্স্যুরেন্স, বেক্সিমকো লিমিটেড, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, নিটলস ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইসলামি ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মাসিউটিক্যালস ও ন্যাশনাল ফীড মিল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৬.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯৯১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১১৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ৬৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেনেক্স ইনফোসিস লিমিটেড ও এসকে ট্রিমস ইন্ডাস্ট্রিজ।

স্টকমার্কেটবিডি.কম/এসএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *