ডিএসইতে লেনদেন স্থিতিশীল থাকলেও কমেছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের সমান স্থিতিশীল রয়েছে। তবে এদিন সেখানে সব সূচক কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৯ কোটি ৬২ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৪৩৯ কোটি ৬১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের সমান রয়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪৬৯ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০২৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫২৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৫ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৫টির। আর দর অপরিবর্তিত আছে ৫১টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –লাফার্জ হোলসিম সিমেন্ট, এডিএন টেলিকম, প্যারামাউন্ট টেক্সটাইল, বাংলাদেশ শিপিং করপোরেশন, ইন্দো বাংলা ফার্মা, স্কয়ার ফার্মা, এসকে ট্রিমস, ফাইন ফুডস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৫৮৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে ৩৮ কোটি ৪০ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে লাফার্জ হোলসিম সিমেন্ট ও জেনেক্স ইনফোসিস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *