ডিএসইতে লেনদেন ২৭’শ কোটি টাকা ছাড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬,০৫৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৭০০ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২০৮৩ কোটি ২৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৪টির, আর দর অপরিবর্তিত আছে ৩৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, ন্যাশনাল পলিমার, ন্যাশনাল ফিড মিল, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ইসলামিক ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট, এনআরবিসি ব্যাংক, ফেডারেল ইন্স্যুরেন্স, ডাচ বাংলা ব্যাংক ও ফরচুন সুজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৪.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৫১৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ৯৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৬ কোটি ৫২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৮৫ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *