ডিএসইতে লেনদেন ২ হাজার কোটি টাকা ছাড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন দুই হাজার কোটি টাকা ছাড়িয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৬.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪৮১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১১.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৪৬৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২১৮৭ কোটি ৮৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৫২১ কোটি ৩১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৮টির, আর দর অপরিবর্তিত আছে ২৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, সাইফ পাওয়ারটেক, ওরিয়ন ফার্মা, জিপিএইচ ইস্পাত কমপ্লেক্স, ফুয়াং সিরাকিমস, এসএস স্টিলস, সিলকো ফার্মা, আলিফ ইন্ডাস্ট্রিজ, পিপলস ইন্স্যুরেন্স ও ফার কেমিক্যালস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২২৩.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৮৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩১টির, কমেছে ৬৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৩ কোটি ৪ লাখ টাকা। । গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছিল ৬৬ কোটি ৬৮ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বারাকা পতেঙ্গা পাওয়ার ও এসএস স্টিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *