ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কম

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন সেখানে সবগুলো সূচকও বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন সামান্য কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৭.৮১পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৮.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪২৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৫.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৮৫ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৫৬২কোটি ৭১ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৫০২ কোটি ৪২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৫টির। আর দর অপরিবর্তিত আছে ৫৯টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, বেক্স ফার্মা, গ্রামীন ফোন, ইফাদ অটোস, ড্রাগন সোয়েটার, প্যারামাউন্ট টেক্সটাইল, মুন্নু সিরামিকস, বিবিএস ক্যাবলস, শাহজালাল ব্যাংক ও সিটি ব্যাংক লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১১৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ২১ কোটি ৪১ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ২১ কোটি ৯৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কম হয়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাহজালাল ব্যাংক ও ড্রাগন সোয়েটার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *