ডিএসইতে সূচক কমলেও বেড়েছে সিএসইতে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন সেখানে সবগুলো সূচকই সামান্য কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭২২ কোটি ৩৭ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৬৩৩ কোটি ৩৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য ৯০ কোটি টাকা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৩ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৫টির। আর দর অপরিবর্তিত আছে ৫১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, সায়হাম টেক্সটাইল, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, আইপিডিসি, ইউনাইটেড পাওয়ার, এ্যাক্টিভ ফাইন, বিবিএস ক্যাবলস, লংকা বাংলা ফাইন্যান্স, রিজেন্ট টেক্সটাইল ও আরডি ফুডস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪৪৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১১৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন লেনদেন হয়েছে ৬৪ কোটি ৫১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩১ কোটি ৯২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *