ডিএসইতে ১২০০ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৩.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৪৯৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৮.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩০.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১১৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৮৮ কোটি ৮৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৮৩ কোটি ২৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৮টির, আর দর অপরিবর্তিত আছে ৭৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, লংকা বাংলা ফাইন্যান্স, রেনেটা, বিডি ফাইন্যান্স, বিএটিবিসি, রবি আজিয়াটা, ঢাকা ইন্স্যুরেন্স ও এশিয়া প্যাশিফিক জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪৩.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৮৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬২ কোটি ৮৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৯৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনাটেড পাওয়ার ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *