ডিএসইতে ১৪৮৭ ও সিএসইতে ৪৩ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩১৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৬৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৮৭ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪৭৭ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৯টির, আর দর অপরিবর্তিত আছে ৮৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ শিপিং করপোরেশন, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, লাফার্জ হোলসিম বিডি, বিএটিবিসি, ইষ্টার্ণ হাউজিং, মেট্রো স্পিনিং মিলস ও আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৮.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১২৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ৩২ কোটি ৭২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *