ডিএসইতে ১৭১২ ও সিএসইতে ৫৯ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রা প্রতিক্রিয়া দেখা গেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০৫৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫০৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৭১২ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৬৮৬ কোটি ৭৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৬টির, আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বাংলাদেশ শিপিং করপোরেশন, বেক্সিমকো লিমিটেড, সাইফ পাওয়ারটেক, জিপিএইচ ইস্পাত, ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স, পাওয়ার গ্রিড কোম্পানি, জিএসপি ফাইন্যান্স, ফরচুন সুজ, আরএকে সিরামিকস ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১১০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৯ কোটি ৫০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৪৫ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম বিডি ও বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *