ডিএসইতে ২০৬৫ ও সিএসইতে ৮৫ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৭.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬,০২৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২০৬৫ কোটি ২৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২০৮৩ কোটি ২৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৫টির, আর দর অপরিবর্তিত আছে ৪৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ফরচুন সুজ, লংকা বাংলা ফাইন্যান্স, ন্যাশনাল ফিড মিল, এনআরবিসি ব্যাংক, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, গ্লোবাল ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স ও কাট্টালী টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫২.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৪৬৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬১টির, কমেছে ১১০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮৫ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৯০ কোটি ৬৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএসসিসিএল ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *