ডিএসইতে ২৫৪ ও সিএসইতে ১২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৫৪ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ২৮১ কোটি ৫৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪১৭ পয়েন্টে। আর ডিএসই সূচক ৮.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৮৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৯৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৪টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – স্কয়ার ফার্মা, বিকন ফার্মা,বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, রিন সাইন টেক্সটাইল, স্ট্যান্ডার্ড সিরামিকস, জেনেক্স ইনফোসিস, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, এসএস স্টিলস, কর্ণফুলি ইন্স্যুরেন্স, ন্যাশনাল টিউবস লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৪৪০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৮ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে উত্তরা ব্যাংক ও কাট্টালী টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *