ডিএসইতে ৩২৮ ও সিএসইতে ৭ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২০৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.১৮ কমে অবস্থান করছে ২২১৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৮ কোটি ৪৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৪৯ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮২টির, আর দর অপরিবর্তিত আছে ২১৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইস্টার্ন হাউজিং, জেনেক্স ইনফোসিস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, রংপুর ডেইরী এন্ড ফুড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, রূপালি লাইফ ইন্সুরেন্স, শাইন পুকুর সিরামিক্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, আমরা নেটওয়ার্ক ও জেমিনী সী ফুড লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩২.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৪৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ২৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও এডিএন টেলিকম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *