ডিএসইতে ৪৬৮ ও সিএসইতে ৮ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৫৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৮ কোটি ৫১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৬০ কোটি ৯২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১টির, আর দর অপরিবর্তিত আছে ২৩৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ফার্মা, বসুন্ধরা পেপার মিলস, গ্লোবাল ইসলামী ব্যাংক, সাপোর্ট, নাভানা ফার্মা, সী পার্লস রিসোর্ট, ইষ্টার্ণ হাউজিং, ইন্ট্রাকো রি-ফুয়েলিং ও আমরা টেকনোলজিস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৭৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ১৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৯০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ১২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্লোবাল ইসলামী ব্যাংক ও সী পার্লস রিসোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *