ডিএসইতে ৪৭২ ও সিএসইতে ২২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪৭২ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা কমেছে। এদিন লেনদেনের সাথে সাথে সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন সামান্য বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭২ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৪৯০ কোটি ২৯ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪১.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৪২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৮.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৯৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৮ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৩টির। আর দর অপরিবর্তিত আছে ৩২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার, গ্রামীন ফোন, নাভানা সিএনজি, সিটি ব্যাংক. মিরাকল ইন্ডাস্ট্রিজ, শেফার্ড ইন্ডাস্ট্রিজ ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯০.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৫২৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন লেনদেন হয়েছে ২২ কোটি ৩১ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ২১ কোটি ৯২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বেক্সিমকো লিমিটেড ও ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড ।

স্টকমার্কেটবিডি.কম//এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *