ডিএসইতে ৪৮৫ ও সিএসইতে ৯৮ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪৮৫ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা কমেছে। এদিন লেনদেন কিছুটা কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে প্রায় তিন গুন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৫ কোটি ৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৯৫ কোটি ৩৫ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৬৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৬ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৪ টির। আর দর অপরিবর্তিত আছে ৪৫ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –গ্রামীন ফোন, ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, স্কয়ার ফার্মা, কেয়া কসমেটিকস,ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, আল-আরাফা ইসলামী ব্যাংক, ফার্মা এইড ও কুইন সাউথ টেক্সটাইল লিমিটেডের।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৭.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ৯২ টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫ টির।

এদিন লেনদেন হয়েছে ৯৮ কোটি ২১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩২ কোটি ২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে প্রায় তিন গুন বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে আল-আরাফা ইসলামী ব্যাংক ও ব্র্যাক ব্যাংক লিমিটেড ।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *