ডিএসইতে ৫০৭ ও সিএসইতে ৬৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫০৭ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা কমেছে। এদিন সূচকের মিশ্রাবস্থায় লেনদেন সামান্য কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে প্রায় দ্বিগুনের থেকে বেশি বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৭ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৫১৫ কোটি ৬২ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৭৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৮ টির। আর দর অপরিবর্তিত আছে ৪১ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, লাফার্জ হোলসিম, ফার্মা এইড, আল-আরাফা ব্যাংক, ড্রাগন সোয়েটার, আলিফ ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড পাওয়ার, ব্র্যাক ব্যাংক ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ০.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৭৮৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ১০৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন লেনদেন হয়েছে ৬৪ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ২৭ কোটি ২৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে দ্বিগুনের থেকে বেশি বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে পপুলার লাইফ ইন্স্যুরেন্স ও গ্রামীণ ওয়ান: স্কিম টু ।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *