ডিএসইতে ৫১৪ ও সিএসইতে ২০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৫১৪ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে ডিএসইতে সূচকের বড় পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৪ কোটি ৭১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫৫২কোটি ৭১ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে টাকা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৭৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –খুলনা পাওয়ার, স্কয়ার ফার্মা, সামিট পাওয়ার, নূরানী ডায়িং, ভিএফএস থ্রেডস, আলিফ ইন্ডাস্ট্রিজ, এ্যাডভেন্ট ফার্মা, শাহজালাল ইসলামি ব্যাংক, এসকে ট্রিমস ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৫.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৯১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৪২ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছে ৩০ কোটি ১৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সামিট পাওয়ার ও ইন্ট্রাকো রি-ফুয়েলিং লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *