ডিএসইতে ৫৩১ ও সিএসইতে ২২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdটকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৩১ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে বেড়েছে। এদিন সূচকের মিশ্রাবস্থায় লেনদেন বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক উভয় কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩১ কোটি ৬৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৭৪ কোটি ১৭ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১১৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৫টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, বিবিএস ক্যাবলস, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ইউনাইটেড পাওয়ার, ব্র্যাক ব্যাংক, মুন্নু সিরামিক্স. জেএমআই সিরিঞ্জ, ড্রাগন সোয়েটার, আলিফ ম্যানুফ্যাকচারিং ও নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৬২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ৭৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন লেনদেন হয়েছে ২২ কোটি ৫৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২২ কোটি ৫৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বেক্সিমকো লিমিটেড ও ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড ।

স্টকমার্কেটবিডি.কম//এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *