ডিএসইতে ৫৪৭ ও সিএসইতে ১৩৭ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৪৭ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে অনেক বেড়েছে। এদিন লেনদেনের সাথে সাথে সূচকও বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৭ কোটি ৮ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৪৮৫ কোটি ৭ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৭ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৮ টির। আর দর অপরিবর্তিত আছে ৫১ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, গ্রামীন ফোন, ব্র্যাক ব্যাংক, বিএসআরএম লিমিটেড, ইবনে সিনা ফার্মা, নাভানা সিএনজি লিমিটেড, ডরিন পাওয়ার, ইসলামী ব্যাংক ও ফার্মা এইড লিমিটেডের।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২২.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ৯৯ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫ টির।

এদিন লেনদেন হয়েছে ১৩৭ কোটি ৮৯ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ৯৮ কোটি ২১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ইসলামী ব্যাংক ও বিএসআরএম লিমিটেড ।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *