ডিএসইতে ৭১ ও সিএসইতে ৩০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে সব ধরণের সূচক সামান্য কমেছে। এদিন সেখানে লেনদেন অনেকটাই বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩৯৬৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৩৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২৬ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৭১ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৫১ কোটি ২৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ২৭৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪টির। আর দর অপরিবর্তিত আছে ২৩৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, মুন্নু জুট স্টাফলার লি:, লিন্ডে বিডি, সেন্ট্রাল ফার্মা, আজিজ পাইফ, ওয়াটা কেমিক্যালস, এক্সিম ব্যাংক, ইন্দো বাংলা ফার্মাসিটিউক্যালস ও ফার্মা এইডস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১হাজার ২৪৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯টির, কমেছে ১৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি ৪১ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ৯ কোটি ১৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাহাজালাল ইসলামী ও এক্সিম ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *