ডিএসইতে ৮৫৫ ও সিএসইতে ৬৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বৃহৎ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৮৫৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সব ধরণের মূল্য সূচকের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, রবিবার দিনের শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৮৫৫ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার এই লেনদেন ৮০১ কোটি ১৯ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৭৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৯টির, কমেছে ১১৩টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – রিজেন্ট টেক্সটাইল, ডরিন পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, এএফসি এগ্রো, আইসিবি, বেক্সিমকো লিমিটেড, বারাকা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, শাহজিবাজার পাওয়ার ও ফুয়াং ফুড।

এদিকে রবিবার দিনেশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার এই লেনদেন ৩৪ কোটি ৬৫ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৩১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ঢাকা ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড ও লংকাবাংলা ফাইন্যান্স।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *