ডিএসইতে ৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

dseস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানির অর্ধবার্ষিকের (জুলাই’২০১৭-ডিসেম্বর’২০১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদনের চিত্র তুলে ধরা হলো:

এটলাস বাংলাদেশ লিমিটেড :

কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ১.১২ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ১.৩৬ টাকা। এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ার প্রতি লোকসান ০.৪৬ টাকা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.৭৭ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪৯ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৯ টাকা।

নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট লিমেটেড:

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৫৩ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ১.১৯ টাকা। এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ার প্রতি আয় ০.৭৭ টাকা। এর আগের বছর একই সময়ে ছিল ০.৬১ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৯৮ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৩ টাকা।

শাহজিবাজার পাওয়ার লিমিটেড:

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.৮২ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ৩.৬৬ টাকা। এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ার প্রতি আয় ১.৪৫ টাকা। এর আগের বছর একই সময়ে ছিল ১.৭৯ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪.৬২ টাকা।

একমি ল্যাবরেটরিজ লিমিটেড:

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৮১ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ৩.৬০ টাকা। আর শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর’ ১৭) কোম্পানির ইপিএস হয়েছে ১.৮২ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১.৮১ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮০.৪৭ টাকা।

আমরা নেটওয়ার্কস:

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.৫১ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ১.২৬ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০.৮৩ টাকা এবং এনওসিএফপিএস ০.০২ টাকা।

লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড:

আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা (বেসিক)। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.০৯ টাকা। এদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’১৭-ডিসেম্বর’১৭) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৩৭ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.০২ টাকা। ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.০৩ টাকা (নেগেটিভ)। ৩১ ডিসেম্বর ২০১৭ অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৫৬ টাকা। ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে যার পরিমাণ ছিল ১৮.৫১ টাকা।

স্ট্যান্ডার্ড সিরামিকস লিমিটেড:

কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ০.২৪ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ২.৪৪ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.২৭ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৯ টাকা (নেগেটিভ)।এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.১৬ টাকা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.৭৪ টাকা।

বেক্সিমকো লিমিটেড:

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৬৮ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৫৩ টাকা।
এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২১ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭১.৬৭ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫০ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *